আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং

গ্রামিন ব্যাংক অবসরপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারীদের খুলনায় প্রতিনিধি সমাবেশ

জিয়াউল ইসলাম ব্যুরোপ্রধান খুলনা:

শুক্রবার সকাল ১১ টায় দৌলতপুর দিবা-নৈশ কলেজের হল রুমে বাংলাদেশ গ্রামীণ ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের কল্যাণ সমিতির উদ্যোগে খুলনা ও বরিশাল বিভাগের জেলা প্রতিনিধি সমাবেশ অনুষ্ঠিত হয়,
গ্রামীণ ব্যাংকের শতভাগ পেনশন সমর্পণকারী অবসরপ্রাপ্তদের জন্য সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী উৎসব ভাতা , চিকিৎসাভাতা , বৈশাখী ভাতার ও পেনশন পুনঃস্থাপন গ্রামীণ ব্যাংক বাস্তবায়নের দাবিতে খুলনা জেলা কমিটির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জনাব শেখ কবির উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আলমাছ উদ্দিন , সাধারণ সম্পাদক মোঃ জালাল উদ্দিন আহমদ , সহ-সভাপতি মোঃ জুলফিকার হোসেন , বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক জনাব মোছলেম আলী খান , রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মোঃ মিজানুর রহমান , এছাড়াও বক্তব্য রাখেন খুলনা ও বরিশাল বিভাগের গ্রামীন ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারী কল্যাণ সমিতির নেতৃবৃন্দ , বক্তারা বলেন মাননীয় প্রধানমন্ত্রী মানবতার মা জননেত্রী শেখ হাসিনার শতভাগ পেনশন সমর্পণকারী সকল অবসর প্রাপ্তদের অসহায়ত্বের কথা চিন্তা করে ২০০৪ সালের ১লা জুলাই হইতে বাৎসরিক উৎসব ভাতা, মাসিক চিকিৎসা ভাতা ২০১৬ সাল হতে বৈশাখী ভাতা এবং ২০০৭ সালের ১লা জুলাই হইতে অবসর আসার ১৫ বছর অতিক্রান্তের পর হতে পেনশন পুনঃস্থাপন সুবিধা ঘোষণা করেছেন। কিন্তু অন্যান্য সংবিধিবদ্ধ প্রতিষ্ঠানের শতভাগ অবসরপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারীদের সকল সুবিধা বাস্তবায়ন করা হলেও গ্রামীণ ব্যাংক কর্তৃপক্ষ সেটা বাস্তবায়ন করছে না। বক্তারা আরো বলেন এটা আমাদের ন্যায়সঙ্গত যৌক্তিক দাবি । যদি এটা বাস্তবায়ন করা না হয় তাহলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন ।
বক্তারা আরো বলেন আমরা যারা খেয়ে না খেয়ে রোদ বৃষ্টি মাথায় নিয়ে মাইলের পর মাইল করমর্দন রাস্তা হেঁটে মাথার ঘাম পায়ে ফেলে নিজেদের রক্ত পানি করে এই প্রতিষ্ঠান গড়েছি এই পরিশ্রমের স্বীকৃতি হিসেবে ২০০৬ সালে নোবেল শান্তি পুরস্কার ভূষিত হলএই গ্রামীণ ব্যাংক। বিশ্বের মানচিত্রে ঠাঁই পেল একটি শান্তিকামী আদর্শ প্রতিষ্ঠান হিসেবে , নোবেল সৈনিকদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করছে গ্রামীণ ব্যাংকের নির্ধারণকারী কর্তৃপক্ষের একগুয়েমি মনোভাব পোষণ করছেন। আমরা নোবেল সৈনিক আমরা শান্তিপূর্ণভাবে এর সমাধান চাই , তাই এই ব্যাপারে আপনারা যে যে অবস্থানে আছেন সেই অবস্থান থেকে আমাদের সহযোগিতা করার অনুরোধ করছি।
বক্তারা আরো বলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসুরী মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শতভাগ পেনশন সমর্পণকারী সরকারের সকল অবসরপ্রাপ্ত দের অসহায়ত্বের কথা বিবেচনা করে তাদের আর্থিক ও সামাজিক সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে যে প্রজ্ঞাপন জারি করা হয়েছে তার বাস্তবায়নের দাবি জানান ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ